সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

কানাডার যারা পাবেন ওপেন ওয়ার্ক পারমিট সুবিধা

  • আপডেট সময় শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
স্থায়ী নাগরিকদের পরিবারের সদস্যদের জন্য নতুন ওয়ার্ক পারমিট ঘোষণা করেছে কানাডা। স্থায়ী নাগরিকরা যেন সহজেই তাদের স্বামী, স্ত্রী ও পরিবারের সদস্যদের দেশটিতে নিয়ে আসতে পারেন সে বিষয়ে কিছু পদক্ষেপ নিয়েছে দেশটি। যার মধ্যে রয়েছে এ নতুন ওয়ার্ক পারমিট। বিশ্বব্যাপী করোনা মহামারি দেখা দেওয়ার পরই শ্রমিক সংকটে ভুগছে কানাডা। সেই সংকট কাটাতেও এই নতুন ওয়ার্ক পারমিট কাজে লাগানো হবে বলে আশা করা হচ্ছে।

কানাডার নাগরিকত্ব ও অভিবাসনমন্ত্রী সিন ফ্রেজার গত শুক্রবার (২৬ মে) ঘোষণা দেন, স্থায়ী বসবাসের চূড়ান্ত অনুমোদন পাওয়ার আগে— স্থায়ী নাগরিকরা যেন তাদের পরিবারের সদস্যদের দ্রুত সময়ের মধ্যে কানাডায় নিতে আসতে পারেন সেজন্য অস্থায়ী বসবাসের ভিসার কার্যক্রম ত্বরান্বিত করা হবে এবং ভিসার আবেদনের বিষয়টি আরও বেশি সহানুভূতির সঙ্গে বিবেচনা করা হবে।

এ ব্যাপারে কানাডার অভিবাসন, শরণার্থী এবং নাগরিকত্ব বিভাগ এক বিবৃতিতে বলেছে, ‘বেশিরভাগ আবেদনই ৩০ দিনের মধ্যে নিষ্পত্তি করা হবে এবং আবেদনকারীরা স্বামী-স্ত্রী ও নির্ভরশীল হিসেবে এর সুবিধা পেয়ে থাকবেন। ইতোমধ্যে অনেক আবেদনকারীর আবেদন এই নতুন ব্যবস্থায় সম্পন্ন করা হয়েছে। আমরা দেখতে পেয়েছি এই আবেদনকারীদের মধ্যে অনুমোদন পেয়েছেন প্রায় ৯৩ শতাংশ।’

কানাডায় যেসব স্থায়ী নাগরিকের স্বামী/স্ত্রী বা নির্ভরশীল সন্তান তাদের সঙ্গে কানাডায় থাকেন এবং যাদের অস্থায়ী বসবাসের অনুমোদন আছে তাদের জন্য ওপেন ওয়ার্ক পারমিট সহজ করেছে দেশটি।

বর্তমানে কানাডার স্থায়ী নাগরিকদের স্বামী/স্ত্রী এবং সন্তানরা ওপেন ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারেন এবং তাদের এ আবেদন খুব দ্রুততার সঙ্গে সম্পন্ন করা হয়।

মন্ত্রী সিন ফ্রেজার আরও ঘোষণা দিয়েছেন স্বামী/স্ত্রী ছাড়াও আরও যাদের ওপেন ওয়ার্ক পারমিট আছে এবং যাদের এ অনুমোদনের মেয়াদ ২০২৩ সালের ১ আগস্ট শেষ হয়ে যাবে, তারা আরও ১৮ মাসের জন্য এটির মেয়াদ বৃদ্ধি করতে পারবেন।

সূত্র: দ্য ইকোনোমিক টাইমস

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com