রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন
Uncategorized

কানাডার প্রচুর বিদেশি দক্ষ কর্মী প্রয়োজন

  • আপডেট সময় শনিবার, ১৭ এপ্রিল, ২০২১

কানাডার অভিবাসন নীতির অন্যতম উদ্দেশ্য দেশের ক্রমবর্ধমান অর্থনীতিকে আরও শক্তিশালী করা। আর এই লক্ষ্যে দক্ষ কর্মী ও পেশাজীবীদের স্বাগত জানিয়ে থাকে কানাডা। যেসব দক্ষ কর্মীরা কানাডায় স্থায়ীভাবে বসবাস করেন, তারাই মূলত দেশটির অর্থনীতিতে প্রভাব ফেলেন, এবং তারাই কর্মক্ষেত্রের মূল চালিকাশক্তি।

স্কিলড ওয়ার্কার ইমিগ্রেশন প্রোগ্রামের অধীনে আবেদনকারীরা কানাডায় অভিবাসী হওয়ার জন্য একটি ভিসা পাবেন, যেখানে তাদের পরিবারসহ কানাডায় অভিবাসী হওয়ার অনুমোদন দেওয়া হবে।

একজন দক্ষ কর্মী কিংবা পেশাদার হিসেবে কানাডার অভিবাসী হওয়ার জন্য অনেকভাবেই আপনি যোগ্য হতে পারেন। এছাড়া আপনি যদি কোনো নির্দিষ্ট প্রদেশে অভিবাসী হতে চান, তবে আপনি ওই প্রদেশে আপনার একজন নমিনির মাধ্যমে আবেদনপত্র দাখিল করতে পারেন। যেসকল ক্ষেত্রে কানাডায় অভিবাসী নেওয়া হয় সেগুলোতে একবার চোখ বুলিয়ে নিতে পারেন।

১. ফেডারেল স্কিলড ওয়ার্কার: কিউবেক প্রদেশ বাদে অন্য সকল প্রদেশে আপনার যোগ্যতা থাকলে অভিবাসী হওয়ার জন্য আবেদন করতে পারেন।

২. কিউবেক স্কিলড ওয়ার্কার: কিউবেক প্রদেশে অভিবাসী হওয়ার জন্যও আবেদন করতে পারেন আপনি।

৩. প্রাদেশিক নমিনি প্রোগ্রাম (পিএনপি): বেশিরভাগ প্রদেশ কিংবা অঞ্চলই অভিবাসী নেওয়ার ক্ষেত্রে নিজস্ব স্কিলড ওয়ার্কার প্রোগ্রাম চালু করেছে। এক্ষেত্রে আপনি প্রাদেশিক নমিনি সার্টিফিকেট নিয়ে আবেদন করতে পারেন। অনেক ক্ষেত্রেই নমিনি সার্টিফিকেটের মাধ্যমে আবেদনকারীরা অন্য প্রক্রিয়ার চাইতে দ্রুত অভিবাসী হতে পারেন।

কানাডার অনেক চাকরিদাতাই বিদেশি কর্মী খুঁজছেন চাকরি দেওয়ার জন্য। আপনি যদি সেরকম একটি চাকরির অফার পান তবে আপনিও হতে পারেন কানাডার অভিবাসী। অভিবাসী হওয়ার জন্য আপনার যোগ্যতা যাচাই করতে পারেন-

https://www.canadavisa.com/assess/canada-immigration-assessment-form.htm এই ঠিকানায় গিয়ে।

সূত্রঃ কানাডাভিসা ডট কম

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com