কলকাতা থেকে ঘুরতে যাওয়ার নতুন ঠিকানা

কথায় বলে বাঙালির পায়ের তলায় সর্ষে। বাঙালির কয়েকদিন পরপর বেড়াতে না গেলে যেন ভালো লাগে না অনেকের। হাতে দুয়েকদিন ছুটি পেলেও তাই তাঁরা ঘুরে আসতে চান কাছাকাছি কোথাও থেকে। এইরকম একটি জায়গা নিয়ে আজ এই প্রতিবেদন লেখা হচ্ছে। এই জায়গা দীঘার চেয়ে কাছে এবং মন্দারমণির চেয়ে সস্তা। জায়গাটির নাম দক্ষিণ পুরুষোত্তমপুর ব্যাক ট্রেকার ক্যাম্প।

সমুদ্র এমন একটা জিনিস যার আকর্ষণ কখনোই পুরনো হয়না। বারবার সেই অতল জলের আহ্বানে আমরা ছুটে যাই পুরী, দীঘা, মন্দারমণি,বকখালি,গোপালপুরের মতো জায়গায়। এইসব জায়গা অনেকসময় গিয়ে গিয়ে পুরনো হয়ে যায়। তাছাড়া এইসব জায়গায় যে ভিড় থাকে তাও অনেকের ভালো লাগে না। এই ধরনের সমস্যা যাঁদের আছে, বা যাঁরা একটু এডভেঞ্চার পছন্দ করেন তাঁদের জন্য আদর্শ জায়গা হল দক্ষিণ পুরুষোত্তমপুর।

Dakshin Purushottampur

বাসস্টপ চাউলখোলা বাসস্ট্যান্ডে নেমে অটো বা ট্রেকার ধরতে হবে
থাকার জায়গা টেন্ট বা স্থানীয় হোটেল
খরচ ১৫০০ টাকা মাথাপিছু
আকর্ষণ বারবিকিউ, টেন্টে থাকা

Dakshin Purushottampur

কলকাতা থেকে দীঘা যাওয়ার রাস্তায় বাস থেকে নামতে হবে। সেখান থেকে কাছেই এই সমুদ্রসৈকত। এই জায়গায় স্থানীয় হোটেল ছাড়া এই ক্যাম্পে থাকা যায়। এখানে ওই টাকার মধ্যে চারবেলা কবজি ডুবিয়ে খাওয়াদাওয়া ধরা আছে। এছাড়া নির্জন সমুদ্রসৈকতের পাশাপাশি রাতের ক্যাম্পের পরিবেশ ও দারুণ খাওয়াদাওয়া মিলে একটা অসাধারণ উপভোগ্য সময় কাটানোর সুযোগ আছে এখানে।  তবে যাওয়ার আগে বুকিং করে যাওয়াই ভালো কারণ জায়গাটায় এখনো পর্যন্ত অনেক থাকার জায়গা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: