1. [email protected] : admin2021 :
  2. [email protected] : cholo jaai : cholo jaai
কমছে সংক্রমণ, সোমবার থেকেই স্বাভাবিক হচ্ছে অন্তর্দেশীয় বিমান পরিষেবা
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:১০ পূর্বাহ্ন

কমছে সংক্রমণ, সোমবার থেকেই স্বাভাবিক হচ্ছে অন্তর্দেশীয় বিমান পরিষেবা

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

করোনা (Coronavirus) সংক্রমণ নিয়ন্ত্রণে আসার ইঙ্গিত মিলতেই অন্তর্দেশীয় বিমান পরিষেবা স্বাভাবিক করার সিদ্ধান্ত নিল কেন্দ্র। অসামরিক বিমান পরিষেবা মন্ত্রকের (Ministry of Civil Aviation) তরফে জানানো হয়েছে, আগামী সোমবার অর্থাৎ ১৮ অক্টোবর থেকেই স্বাভাবিক ছন্দে ঘরোয়া স্তরে পরিষেবা দিতে পারবে বিমান পরিবহণ সংস্থাগুলি। শুধু তাই নয়, এবার থেকে বিমানগুলিতে ১০০ শতাংশ যাত্রীও নেওয়া যাবে।

অন্তর্দেশীয় বিমান পরিবহণের ক্ষেত্রে সমস্তরকম নিষেধাজ্ঞা প্রত্যাহার করে সোমবারই একটি বিবৃতি জারি করেছে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। যাতে বলা হয়েছে, আগামী ১৮ অক্টোবর থেকে মহামারীর (Pandemic) আগে যে সূচিতে বিমান চলাচল করত, সেই সূচি অনুযায়ী পরিষেবা  দেওয়া যাবে। শুধু তাই নয়, চাহিদা বুঝে প্রয়োজন হলে অতিরিক্ত বিমানও চালাতে পারে সংস্থাগুলি। তাছাড়া এতদিন বিমানে যাত্রী নেওয়া নিয়েও বহু রকম বিধি নিষেধ মেনে চলতে হত বিমান সংস্থাগুলিকে। এবার থেকে সেটাও থাকছে না। তাঁরা চাইলেই ১০০ শতাংশ যাত্রী বহন করতে পারবে।

বস্তুত, করোনা মহামারী থাবা বসানোর পর থেকে অন্তর্দেশীয় এবং আন্তর্জাতিক, দুই ধরনের বিমান পরিষেবাই বিঘ্নিত হয়েছে। দীর্ঘদিন সব ধরনের বিমান পরিষেবা পুরোপুরি বন্ধ ছিল। করোনা সংক্রমণ কমার ইঙ্গিত মিলতেই ধীরে ধীরে বিমান পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করছে কেন্দ্র। এই মুহূর্তে করোনা (COVID-19) অনেকটাই নিয়ন্ত্রণে। মঙ্গলবার অর্থাৎ নবরাত্রির সপ্তম দিনে দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের পরিসংখ্যান দেখলে বোঝা যাচ্ছে, একদিনে সংক্রমিতের সংখ্যা ১৪ হাজারের কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ১৮১ জন। আর একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ২৬ হাজার ৫৭৯।

কেন্দ্র আশাবাদী যে আগামী দিনে করোনার গ্রাফ আরও  নামবে। তাই অর্থনীতিকে সচল করতে বিমান পরিষেবা স্বাভাবিক হওয়াটা জরুরি। সম্ভবত সেকারণেই ঘরোয়া বিমান পরিষেবায় সব নিষেধাজ্ঞা উড়িয়ে দেওয়া হল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com