বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

কক্সবাজারে মেরিন ড্রাইভে চালু হচ্ছে বিআরটিসির ছাদখোলা দোতলা বাস

  • আপডেট সময় শুক্রবার, ৫ জানুয়ারি, ২০২৪

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বিআরটিসির ছাদখোলা দোতলা ট্যুরিস্ট বাস।

সংশ্লিষ্টরা বলেছেন, পর্যটন শিল্পের বিকাশ এবং পর্যটকদের ভ্রমণ উপভোগ্য করতেই এই সেবা চালু করা হচ্ছে। এর জন্য আজ বৃহস্পতিবার বিআরটিসি ও কক্সবাজার জেলা প্রশাসনের মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয়ে এই অনুষ্ঠানে বিআরটিসির পরিচালক অনুপম সাহা বলেন, ব্যবসা করার জন্য নয়, মূলত কক্সবাজারে পর্যটন শিল্পের বিকাশ এবং দেশ-বিদেশের পর্যটকদের বিনোদন সহজলভ্য করার জন্য কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত মেরিন ড্রাইভ সড়কে বিআরটিসির দ্বিতল ছাদখোলা বাস সার্ভিস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিগগির কক্সবাজারে বিআরটিসির একটি ডিপো চালু করা হবে। এতে করে অন্যান্য জেলা থেকেও যাত্রীরা বিআরটিসির বাসে কক্সবাজারে আসা-যাওয়া করতে পারবেন।

জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, প্রতিদিন ছাদখোলা দুইটি বাস কক্সবাজার শহর থেকে ছেড়ে মেরিন ড্রাইভ সড়ক হয়ে প্রায় ৮০ কিলোমিটার দূরে টেকনাফের সাবরাংয়ের জিরো পয়েন্ট পর্যন্ত যাবে। আবার বাসটি পর্যটক নিয়ে কক্সবাজারে ফিরবে। একটি বাসের আসন সংখ্যা ৫৬ এবং অন্যটির ৭৫। আসা-যাওয়ার পথে জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে নিচতলায় ৬০০ টাকা এবং দোতলায় ৭০০ টাকা। কক্সবাজারের সমুদ্র সৈকতের লাবণী পয়েন্ট, সুগন্ধা পয়েন্ট ও কলাতলী পয়েন্টে জেলা প্রশাসনের তথ্যকেন্দ্রে টিকেট পাওয়া যাবে।

পর্যটক নিয়ে প্রথম বাসটি ছাড়বে সকাল ৯টায় এবং দ্বিতীয়টি ছাড়বে সকাল সাড়ে ১০টায়। বাস দুটি যাত্রা পথে হিমছড়ি, ইনানী ও পাটুয়ারটেক পর্যটক স্পটে অল্প সময়ের জন্য যাত্রাবিরতি করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com