মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

কক্সবাজারে পর্যটকদের বিনোদন বাড়িয়েছে প্যারাসেইলিং

  • আপডেট সময় বুধবার, ৩১ জানুয়ারি, ২০২৪

কক্সবাজারে বেড়াতে যাওয়া পর্যটকদের বাড়তি আনন্দ দিচ্ছে প্যারাসেইলিং। সারা বিশ্বে জনপ্রিয় প্যারাসেইলিং বা মানব ঘুড়ি কক্সবাজার ভ্রমণে যোগ করেছে নতুন মাত্রা। সৈকতের দরিয়ানগর পয়েন্টে প্যারাসেইলিংয়ের মাধ্যমে প্রায় ৪০০ ফুট উঁচু আকাশ থেকে সমুদ্র আর পাহাড় দেখার এক রোমাঞ্চকর অভিজ্ঞতা পাচ্ছেন পর্যটকরা

কক্সবাজার শহর থেকে মাত্র ৫ কিলোমিটার দক্ষিণে মেরিন ড্রাইভের পাশে সৈকতের দরিয়ানগর পয়েন্টে দেখা মিলবে এমন দৃশ্য। প্যারাসুট পিঠে বহু উঁচু আকাশে ওড়ার এই অভিজ্ঞতা অসাধারণ অনুভূতি দিচ্ছে পর্যটকদের। আন্তর্জাতিক মানের এই প্যারাসেইলিং তাই পর্যটকদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে। পাখির মতো ডানা মেলে আকাশে উড়াল দিয়ে ৪শ’ ফুট উঁচু থেকে সমুদ্র ও পাহাড়ের নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে পারছেন পর্যটকরা।

পাখির চোখে নীল জলরাশি ও পাহাড়ের দৃশ্য যে কাউকে রোমাঞ্চিত করবে। তাইতো প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত প্যারাসেইলিং করতে ভিড় জমে দরিয়ানগরে।

কক্সবাজার সৈকতকে বিশ্বের পর্যটকদের কাছে আরো বেশি আকর্ষণীয় করে তুলতে এই চেষ্টা বলে জানালেন সংশ্লিষ্টরা।

এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয় প্রশাসন। পাশাপাশি পর্যটনবান্ধব পরিকল্পনা নিয়ে সরকার এগিয়ে যাচ্ছে বলে জানালেন জেলা প্রশাসক।

পর্যটন ব্যবসায়ী ও স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় প্যারাসেইলিংকে আরো আধুনিক করে তোলা হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com