1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১২:৪৫ অপরাহ্ন

‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

এটি একটি ব্র্যান্ডের চা পাতার বিজ্ঞাপন ‘আমার কাজটি করে না দিলে তোমাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’। বিজ্ঞাপনটি বেশ জনপ্রিয়ও হয়ে উঠেছিল। কিন্তু বাধ সাধল পার্বত্য চট্টগ্রামবিষয়ক সংসদীয় কমিটি। কমিটির সদস্যরা বিজ্ঞাপনটির সংলাপের সমালোচনা করেছেন। সে কারণে এটি প্রচার বন্ধের নির্দেশ দিয়েছে তথ্য অধিদফতর।

২৪ জুন বৃহস্পতিবার পত্রিকা, টেলিভিশন ও অনলাইন সংবাদমাধ্যমের সম্পাদকদের কাছে এ-সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে এ ধরনের বিজ্ঞাপন প্রচার না করার অনুরোধ করে তথ্য অধিদপ্তর।

এ বিষয়ে প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার বলেন, ‘পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ওই সুপারিশ বাস্তবায়নের বিষয়ে তথ্য মন্ত্রণালয় থেকে আমাদের জানানো হয়েছে। আমরা পত্রিকা, টেলিভিশন ও অনলাইন গণমাধ্যমে আলাদা আলাদা করে চিঠি পাঠিয়েছি।’

তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘বান্দরবান জেলা খারাপ জায়গা, দুর্গম এলাকা, বসবাসের অনুপযুক্ত ইত্যাদি চিহ্নিত হওয়ায় এ ধরনের বিজ্ঞাপন প্রচার বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়। এ অবস্থায় এই সিদ্ধান্ত অনুযায়ী বিজ্ঞাপনটির প্রচার বন্ধ করার জন্য সব জাতীয় দৈনিককে (অনলাইন) অনুরোধ করা হলো।’

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি সংসদ ভবনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে টিভি বিজ্ঞাপন চিত্রটি নিয়ে আলোচনা হয়।

বৈঠক সংক্রান্ত সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে সরকারি কোনো কর্মকর্তা ও কর্মচারীর দাফতরিক কাজের ব্যর্থতা হিসেবে পার্বত্য চট্টগ্রাম এলাকায় পদায়ন করা হবে, এ জাতীয় প্রচার-প্রচারণা বন্ধ করতে তথ্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়। সে সুপারিশের ভিত্তিতে বিজ্ঞাপনটি বন্ধের নির্দেশ দিয়েছে তথ্য অধিদফতর।

বৈঠকে আলোচনায় বলা হয়, এ ধরনের বিজ্ঞাপনে পার্বত্য অঞ্চল বিষয়ে জনমনে বিরূপ ধারণা সৃষ্টি হয়। এতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পার্বত্য এলাকায় বদলি শাস্তিমূলক বদলি হিসেবে প্রতিষ্ঠা পাবে। সে কারণে এ ধরনের প্রচারণা বন্ধ হওয়া দরকার।

ঠিকানা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com