বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
Uncategorized

এশিয়া-প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

অস্ট্রেলিয়ার মর্যাদাপূর্ণ ১৪তম এশিয়া-প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস (APSA), ২০২১-এ ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন।

এশিয়া-প্যাসিফিক স্ক্রিন একাডেমির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ও অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে সিনেমাটির ডিস্ট্রিবিউটর পথ প্রডাকশন্সের সাকিব ইফতেখার তথ্যটি নিশ্চিত করেছেন।

‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রটি এর আগে ফ্রান্সের ক্যান (Cannes) চলচ্চিত্র উৎসবের একটি প্রতিযোগিতা বিভাগে স্থান পেয়ে আলোচিত হয়েছিল।

আগামী নভেম্বরে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যের গোল্ডকোস্ট নগরীতে অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতায় সেরা অভিনেত্রী ক্যাটেগরিতে আরো মনোনয়ন পেয়েছেন দুই অস্ট্রেলিয়ান অভিনেত্রী লিয়া পার্সেল এবং এসিই ডেভিস, ইসরাইলের এলেনা ইভ, এবং রাশান ভ্যালেন্টিনা রোমানোভা।

‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রটি নির্মাণ করেছেন আবদুল্লাহ সাদ এবং প্রযোজনা করেছেন জেরেমি চুয়া।

‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রে আজমেরী হক বাঁধনের চরিত্রটি ছিল একজন মেডিক্যাল কলেজ এসিস্ট্যান্ট প্রফেসরের, যেখানে তাকে একই সাথে শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা এবং মায়ের জটিল ভূমিকায় অবতীর্ন হতে হয়। সিনেমায় মিজ বাঁধনের অভিনয় যথেষ্ট প্রশংসা কুঁড়িয়েছে।

এছাড়া সাম্প্রতিক কালে ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’ নামক একটি ওয়েব সিরিজে অভিনয় করে মিজ বাঁধন আলোচিত হয়েছেন।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড অঞ্চলে ছবিটির এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর পথ প্রডাকশন্স ও দেশী ইভেন্টস। পথ প্রডাকশন্সের কর্মকর্তা সাকিব ইফতেখার জানান, ছবিটি এবছরের সিডনি ফিল্ম ফেস্টিভালের অফিসিয়াল সিলেকশনে দেখানো হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com