1. admin2@cholojaai.net : admin2 :
  2. b_f_haque70@yahoo.com : admin2021 :
  3. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
একদম সস্তায় ঘুরে আসুন নেপাল, দারুন সুযোগ দিচ্ছে ভারতীয় রেল
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কী ভাবে ‘হাতের পুতুল’ হবেন স্বামী? নারীদের তা শিখিয়ে দেওয়াই পেশা জীবনশৈলীর শিক্ষিকার চত্বরে চত্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়কে চেনা-জানা আমিরাত-ওমানকে সংযুক্ত করবে রেল, ভ্রমণের সময় কমবে ৪৭ মিনিট বিমানবন্দরে ৩০০ প্রবাসীকে অজ্ঞান করে সর্বস্ব লুট, মূলহোতাসহ গ্রেফতার আমিরাতের ভিসার নিয়ম পরিবর্তন : দক্ষ পেশাজীবীদের জন্য নতুন সুযোগ বিশ্বকাপের দর্শকদের জন্য ১ লাখ ৩০ হাজার কক্ষ প্রস্তুত করলো কাতার কাতারে সাফারিতে শুরু হলো ১০, ২০ ও ৩০ রিয়ালের অফার, অল্প টাকায় কেনা যাচ্ছে অনেক কিছু শ্রমিকদের মর্যাদার প্রতিদান দিলো কাতার, ফ্ল্যাগ প্লাজায় স্থান পেল বাংলাদেশের পতাকা দাম বেড়েছে নাটকের সুন্দরী অভিনেত্রীদের, কার কত টাকা পারিশ্রমিক অবশেষে ঢাকা আসছেন নোরা ফাতেহি

একদম সস্তায় ঘুরে আসুন নেপাল, দারুন সুযোগ দিচ্ছে ভারতীয় রেল

চলোযাই ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

 ঘুরতে যেতে ভালবাসার না এমন মানুষ কিন্তু কমই রয়েছেন। অবসর সময় হোক বা উইকন্ডে অনেক ক্ষেত্রেই কিন্তু মানুষ ছোটখাটো ট্রিপ প্ল্যান করে থাকেন। কিন্তু মধ্যবিত্ত সাধারণ মানুষের কাছে বিদেশ ভ্রমণ প্রায় স্বপ্নের মতো। বেশিরভাগ ক্ষেত্রেই তারা দীঘা দার্জিলিং বা মানালির মতন জায়গায় গিয়ে থেমে যায়। সুইজারল্যান্ড, ব্যাংকক কিংবা তার বাইরের কোন জায়গা দেখা কিন্তু হয়েই ওঠেনা বলা যায় ‌।

কিন্তু প্রতিটাতেই বাধার মতন হয়ে ওঠে টাকার খরচা।তাই সে সমস্ত মানুষদের কথা ভেবে বহু দূরে বিদেশ না হলেও নেপালে খুব কম খরচে একটা ভ্রমণ প্যাকেজ নিয়ে এসেছে ভারতীয় রেলের অধীনস্থ irctc সংস্থা। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা জেনে নেব এই অফারের বিশেষ কিছু বিষয় নিয়ে।

প্রথমেই জানিয়ে রাখি রেলওয়ে কর্তৃক এই ভ্রমণ প্যাকেজে যদি আপনি ঘুরতে যেতে চান সেক্ষেত্রে মোট আট দিন এবং সাত রাতের সফরে মাথাপিছু প্রতি জনের পড়বে ২৯ হাজার ১৯৫ টাকা। তবে এই টাকার মধ্যে কিন্তু সম্পূর্ণ রাজকীয় আয়োজন আপনি পেয়ে যাবেন।এই সফরে নেপালের চিতওয়ান, পোখারা এবং কাঠামান্ডু জায়গাগুলি ঘুরে দেখানো হবে বলে জানিয়েছেন আই আর সি টি সি।

তবে এই সফরে একটি ঘরে থাকতে হবে দুজনকে এরকম নির্দেশ দিয়েছে আই আর সি টি সি সংস্থা। জানা যাচ্ছে যে, IRCTC সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী ২৮ আগস্ট হাওড়া থেকে ট্রেন ছাড়বে এবং বিহারের রক্সৌল স্টেশন পর্যন্ত যাবে সেই ট্রেনটি তারপর সেখান থেকে পর্যটকদের গাড়িতে করে নিয়ে যাওয়া হবে নেপাল।

ভ্রমণে যাত্রীদের সুবিধার্থে নিয়ে যাওয়া হবে হাওড়া থেকে রক্সৌল এক্সপ্রেসে বিশেষ চার্টার্ড বগিতে এবং এসি বিলাসবহুল বগিগুলি হবে থ্রি টিয়ারের, থাকছে খাওয়া দাওয়ার জন্য ক্যাটারিং ব্যবস্থা ও। এই গোটা সফরটিতে আপনারা কোথায় কোথায় থাকবেন তার জন্য বিশেষ ব্যবস্থা ও করে দেওয়া হয়েছে।৮ দিনের এই সফরে আপনারা দুই রাত থাকতে পারবেন কাঠমন্ডুতে এবং দুই রাত থাকতে পারবেন পোখরা তে, সঙ্গে এক রাত থাকতে পারবেন চিতওয়ানে।

সফরটিকে আরও চিত্রকর্ষক করে তোলার জন্য দামি বিলাসবহুল গাড়িতে করেই পর্যটকদের ঘোরানোর ব্যবস্থা করা হয়েছে বলে জানা যাচ্ছে।আপনি যদি সম্প্রতি বিদেশ ভ্রমণের প্ল্যানিং করে থাকেন এবং এই ভ্রমণ প্যাকেজটি আপনার বাজেটের মধ্যে থাকে তাহলে অবশ্যই আর দেরি না করে ঘুরতে যাওয়ার জন্য ব্যাগপ্যাক করে ফেলুন।

নিঃসন্দেহে কম খরচের এই ভ্রমণ প্যাকেজটি আপনার মন ভরিয়ে তুলবে এবং আপনার বিদেশ যাত্রার স্বপ্ন কিন্তু পূরণ হয়ে যাবে। গোটা নেপালে এমন অনেক দর্শনীয় স্থান রয়েছে যা আপনাকে মনোমুগ্ধকর করে তুলতে সাহায্য করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com