বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
Uncategorized

এইচ-২বি ক্যাটাগরিতে ভিসা পাবে ২২ হাজার

  • আপডেট সময় রবিবার, ১৩ জুন, ২০২১

চলতি অর্থবছরে এইচ-২বি ক্যাটাগরিতে ভিসা পাবে অতিরিক্ত ২২ হাজার লোক। এর মধ্যে ১৬ হাজার রিটার্নিং ওয়ার্কার ও ৬ হাজার নর্দান ট্রায়াঙ্গেলের অধিবাসী। এ ব্যাপারে বিস্তারিত তথ্য প্রকাশ করেছে ইউএসসিআইএস।

সংস্থাটির ৩ জুনের রিপোর্টে বলা হয়েছে, ২০২১ সালের শেষের দিকে ক্যাপ ২২ হাজার অতিরিক্ত এইচ-২বি নন-ইমিগ্র্যান্ট ভিসা বাড়িয়েছে। এসব ভিসার মধ্যে ১৬ হাজার কেবল প্রত্যাবর্তন কর্মীদের জন্য। বাকি ৬ হাজার ভিসা নর্দান ট্রায়াঙ্গেল (হন্ডুরাস, গুয়াতেমালা এবং এল সালভাদোর) থেকে আসা নাগরিকদের জন্য, যারা প্রত্যাবর্তন কর্মীর প্রয়োজন থেকে অব্যাহতিপ্রাপ্ত।

ইউএসসিআইএস অস্থায়ী চূড়ান্ত বিধি অনুসারে, ২৫ মে এইচ-২বি পিটিশন গ্রহণ করছে। ডিএইচএস বিধি মোতাবেক, তারা ২০২১ অর্থবছরের জন্য রিটার্নিং কর্মী বরাদ্দ পূরণের জন্য পিটিশনগুলো লটারির মাধ্যমে নির্বাচন করবে। লটারিতে এইচ-২বি রিটার্নিংয়ের অধীনে দায়েরকৃত এইচ-২বি ক্যাপ-বিষয়ক পিটিশন অন্তর্ভুক্ত।

রিটার্নিং কর্মীদের প্রয়োজনীয়তা থেকে অব্যাহতিপ্রাপ্ত নর্থ ট্রায়াঙ্গেল নাগরিকদের জন্য আবেদন করার জন্য চূড়ান্ত তারিখ ৮ জুলাই ২০২১। নর্থ ট্রায়াঙ্গেল দেশগুলোর নাগরিকদের জন্য নির্ধারিত ভিসার জন্য যদি ৬ হাজারেরও কম সুবিধাভোগী আবেদন করেন, তারা চলতি বছরের ২৩ জুলাইয়ের মধ্যে ঘোষণা করবে।

নর্থ ট্রায়াঙ্গেল বরাদ্দের অধীনে কর্মীদের ফাইল করার জন্য এইচ-২বি আবেদনের পাশাপাশি কংগ্রেসের দ্বারা বাধ্যতামূলক ক্যাপ থেকে অব্যাহতিপ্রাপ্তদের গ্রহণ করতে থাকবে ইউএসসিআইএস। এর মধ্যে আবেদনের জন্য রয়েছে :
যুক্তরাষ্ট্রে বর্তমান এইচ-২বি কর্মীরা তাদের থাকার মেয়াদ বাড়িয়ে দেওয়ার আবেদন করছেন এবং যদি প্রযোজ্য হয়, তবে তাদের চাকরির শর্তাবলি পরিবর্তন করবেন বা তাদের নিয়োগকারীদের পরিবর্তন করবেন।

ফিশ রো প্রসেসর, ফিশ রো টেকনিশিয়ান অথবা ফিশ রো প্রসেসিংয়ের সুপারভাইজার এবং উত্তর মেরিয়ানা দ্বীপপুঞ্জের কমনওয়েলথ অথবা গুয়াম ২৮ নভেম্বর ২০০৯ থেকে ৩১ ডিসেম্বর ২০২৯ পর্যন্ত শ্রম বা পরিষেবা পরিবেশন করা শ্রমিক।
আর্থিক সংস্থাগুলো ২০২১-এর সম্পূরক ভিসার অতিরিক্ত তথ্য অর্থবছর ২০২১-এর জন্য নন-ইমিগ্র্যান্ট এইচ-২বি ভিসায় সাময়িক বৃদ্ধি করা যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com