শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন
Uncategorized

উড়োজাহাজ নিলাম ঠেকাতে ইউনাইটেড এয়ারওয়েজের দৌড়ঝাঁপ

  • আপডেট সময় সোমবার, ১৯ জুলাই, ২০২১

রাজধানী ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পরিত্যক্ত উড়োজাহাজ সরাতে দীর্ঘদিন ধরে বারাবর চিঠি দিয়েও সাড়া পায়নি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

একদিকে বকেয়া পাওনা, অন্যদিকে পরিত্যক্ত উড়োজাহাজগুলো জায়গা দখল করে বিমানবন্দরে ডাম্পিং স্টেশনে পরিণত হয়েছে।কৌশলগত পদক্ষেপ হিসেবে উড়োজাহাজগুলো সরাতে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে বেবিচক।বেবিচকের নিলামের তৎপরতা শুরু হওয়ার পর তা ঠেকাতে দৌড়ঝাঁপ শুরু করেছে ইউনাইটেড এয়ার।

বেবিচক সূত্রে জানা গেছে, শাহজালালে পরিত্যক্ত ১২টি উড়োজাহাজের মধ্যে আটটিই বন্ধ হয়ে যাওয়া এয়ারলাইন্সে ইউনাইটেড এয়ারওয়েজের।এ ছাড়াও জিএমজি এয়ারলাইন্সের একটি, রিজেন্ট এয়ারওয়েজের দুটি এবং অ্যাভিয়েনা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ রয়েছে।পার্কিং চার্জ না দিয়েই দুই থেকে আট বছর ধরে পড়ে থাকা এসব অকেজো উড়োজাহাজ বিমানবন্দরের জায়গা দখল করে আছে।

বেবিচকের নিলামের প্রস্তুতির খবরে ইউনাইটেড এয়ারওয়েজ নড়েচড়ে বসেছে।ইউনাইটেড এয়ারওয়েজের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান চিঠি দিয়ে উড়াজাহাজগুলো ব্যবহারের অনুমতি চেয়েছেন।একই সঙ্গে বেবিচকের কর্মকর্তাদের গণমাধ্যমে নিলাম নিয়ে মতামত না দেওয়ার অনুরোধও জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com