1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
উত্তর আমেরিকায় ২০ জুলাই ঈদুল আজহা
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন

উত্তর আমেরিকায় ২০ জুলাই ঈদুল আজহা

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১৮ জুলাই, ২০২১

উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আজহা ২০ জুলাই মঙ্গলবার উদ্‌যাপিত হবে। নিউইয়র্ক ঈদগাহর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৯ জুলাই কোথাও পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা যায়নি। তাই ১০ জুলাই জিলকদ মাসের ৩০ দিন পুরো হয়ে ১১ জুলাই হবে ১ জিলহজ। সেই হিসেবে উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপিত হবে ২০ জুলাই মঙ্গলবার।

যারা দূরে গিয়ে কোরবানি দেবেন তাঁদের অনুরোধে ও সুবিধার্থে নিউইয়র্ক ঈদগাহর ঈদুল আজহার প্রথম জামাত (ফেসবুক লাইভ ও ইনপারসন, স্থান: মোহাম্মদী সেন্টার, ৩৭-৪২ ৭২ স্ট্রিট, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক) অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ছয়টায়। এর পরের জামাত সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে বলে নিউইয়র্ক ঈদগাহের ইমাম কাজী কাইয়্যুম জানিয়েছেন।

প্রতি বছরের মতো এবারও নিউইয়র্ক ঈদগাহ ঈদের পরের দিন ২১ জুলাই বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত কোরবানির মাংস গ্রহণ এবং সন্ধ্যা সাতটা থেকে রাত আটটা পর্যন্ত তা বিনা মূল্যে বিতরণের ব্যবস্থা করা হয়েছে। নিউইয়র্ক শহরের বিত্তশালী মুসলমানদের এতে অংশগ্রহণের জন্য বিশেষ অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যারা বাংলাদেশে কোরবানি দিতে চান, তাঁদের জন্যও সেখানে ব্যবস্থা করার কথা জানানো হয়েছে। একটি ছাগল বা খাসি ১৫০ ডলার ও গরুর ভাগ ২৫০ ডলার। বিস্তারিত অনুসন্ধানের জন্য (৭১৮) ৪৯৬-৯৩৭৭ ফোন নম্বরে যোগাযোগ করা যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com