বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

উড়োজাহাজ বানিয়ে ইউরোপ পাড়ি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

ভারতের অশোক আলিসেরিল থামারাকশান। লকডাউনে ঘরে বসেই বানিয়ে ফেলেছেন আস্ত একটি উড়োজাহাজ। শুধু কি তাই, লকডাউনের পর নিজের বানানো উড়োজাহাজে চেপে পরিবার নিয়ে ইউরোপে পাড়ি জমিয়েছেন তিনি।

অশোকের বাড়ি ভারতের কেরালা রাজ্যে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, পরিবার নিয়ে অশোক এখন বসবাস করছেন যুক্তরাজ্যের লন্ডনে। তিনি লন্ডনে গিয়েছেন নিজের বানানো উড়োজাহাজে চেপে। সঙ্গে ছিল স্ত্রী ও দুই সন্তান।

প্রতিবেদনের তথ্য, কেরালার আলাপ্পুঝার বাড়িতে বসে চার আসনের ছোট উড়োজাহাজটি বানাতে অশোকের ১৮ মাস সময় লেগেছে। তিনি উড়োজাহাজটির নাম দিয়েছেন ‘জি-দিয়া’। দিয়া তাঁর ছোট মেয়ের নাম।

ভারতে জন্ম হলেও অশোক থাকেন লন্ডনে। ২০০৬ সালে তিনি কেরালা থেকে যুক্তরাজ্যে পাড়ি জমান। সেখানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর চাকরি নেন বিশ্বখ্যাত ফোর্ড মোটর কোম্পানিতে। পেশাগত জীবনের অভিজ্ঞতা তাঁকে লকডাউনের সময় ঘরবন্দী জীবনে আস্ত একটি উড়োজাহাজ বানাতে উৎসাহ জুগিয়েছে।

তবে এমন কীর্তি গড়ার ইচ্ছা অনেক আগে থেকেই ছিল অশোকের। এ জন্য তিনি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের একটি কারখানা পরিদর্শন করেছেন। স্বপ্নপূরণে দীর্ঘদিন ধরে অর্থ জমান তিনি। করোনার লকডাউন তাঁর এই স্বপ্নপূরণের পথ খুলে দেয়। চার আসনের উড়োজাহাজটি বানাতে তাঁর খরচ হয়েছে ১ কোটি ৮০ লাখ ভারতীয় রুপি।

অশোকের উড়োজাহাজ চালানোর লাইসেন্স রয়েছে। তাই তিনি স্ত্রী-সন্তানদের নিয়ে নিজের বানানো উড়োজাহাজে চেপে লন্ডনে পাড়ি জমিয়েছেন। শুধু তা–ই নয়, ইতিমধ্যে এই উড়োজাহাজে করে তিনি পরিবার নিয়ে জার্মানি, অস্ট্রিয়া ও চেক প্রজাতন্ত্রে ঘুরে বেড়িয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com