রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৩৪ পূর্বাহ্ন
Uncategorized

ইমিগ্রেশন-সংক্রান্ত ফরম আপডেট

  • আপডেট সময় শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
Envelope from U.S. Citizenship and Immigration Services with the American flag on top/U.S. immigration concept

ইমিগ্রেশনে আবেদন-সংক্রান্ত বেশ কিছু ফরম বাইডেন প্রশাসনের আমলে আপডেট করা হয়েছে। ইতিমধ্যে ইউএসসিআইএস থেকে আপডেটকৃত ফরমগুলো প্রকাশ করা হয়েছে। কোন কোন ফরম কবে থেকে কার্যকর, সেটাও বলা হয়েছে। যারা কোনো ফরম পূরণ করবেন, তারা অবশ্যই ফরমের নিচে আপডেট তারিখটি দেখে নেবেন এবং কোনো এক্সপায়ার ফরম পূরণ করার মতো ঝুঁকি নিতে যাবেন না।

ইমিগ্রেশন-সংক্রান্ত একজন অ্যাটর্নি বলেছেন, যেসব ফরম আপডেট করা হয়েছে, তা নির্ধারিত তারিখের পর পূরণ করতে হবে। ব্যাকডেটের কোনো ফরম পূরণ করা ঠিক হবে না। যারা আপডেট ফরম নিজে নিজে পূরণ করতে পারবেন না কিংবা ঝামেলা মনে করছেন, তারা অবশ্যই অভিজ্ঞ ব্যক্তির কিংবা অ্যাটর্নির পরামর্শ নিতে পারেন। কারণ ইমিগ্রেশন-সংক্রান্ত কোনো আবেদনে ফরম পূরণে ভুল হলে কিংবা একবার ফরম পূরণ করে সাবমিট করা হয়ে গেলে পরে সেটি সংশোধন করা কঠিন ও সময়সাপেক্ষ ব্যাপার। তাই যখনই কেউ আবেদন করবেন অন্তত ফরমের ডেটটি একবার চেক করে নিতে হবে। যারা অ্যাটর্নির অফিসের মাধ্যমে কাজ করাবেন, তাদের অবশ্য ফরমে সাইন করার আগে ফরমটি আপডেট কি না, তা দেখে নেওয়া ভালো।

ইউএসসিআইএস ফরমগুলোর আপডেট তালিকা প্রকাশের সাথে সাথে আপডেটের প্রকৃতির একটি সংক্ষিপ্ত বিবরণ প্রদান করেছে। পাঁচ বছরেরও বেশি পুরোনো ফরমের জন্য তাদের সংরক্ষণাগারটি দেখা যাবে। কেউ যদি ফরম আপডেটের বিজ্ঞপ্তি পেতে চান, তিনি ওই সাইটে সাবস্ক্রাইব করতে পারেন।

ইউএসসিআইএস যেসব ফরম আপডেট করেছে, সেগুলো হলো ফরম আই-১২৯, আই-৪৮৫, আই-৮৬৪ ইজেড, জি-১০৫৫, আই-৮৬৪ ডব্লিউ, আই-৪৮৫ পরিপূরক জে, আই-৯১২, এন-৪২৬ প্রভৃতি।

আই-১২৯ ফরম নন-ইমিগ্র্যান্ট কর্মীদের পক্ষে আবেদনের ফরম। এর নতুন সংস্করণ তারিখ ০৩/১০/২১। ইউএসসিআইএস ১ জুলাই থেকে কেবল ০৩/১০/২১ সংস্করণটি গ্রহণ করবে। সেই পর্যন্ত আবেদনকারী ০৯/৩০/২০ এবং ০১/২৭/২০ সংস্করণগুলোও ব্যবহার করতে পারেন।
আই-৪৮৫ ফরম স্থায়ী আবাসিক নিবন্ধকরণ বা স্থিতি স্থায়ী করতে আবেদন করার ফরম। নতুন সংস্করণ তারিখ ০৩/১০/২১। ইউএসসিআইএস ১৯ এপ্রিল কেবল ০৩/১০/২১ সংস্করণটি গ্রহণ করবে। এর আগে পর্যন্ত আবেদনকারী ১০/১৫/১৯ সংস্করণটিও ব্যবহার করতে পারেন।
আইনের ধারা ২১৩ এ-এর অধীনে সমর্থনের হলফনামা, ফরম আই-৮৬৪ ইজেড এ আপডেট করতে হবে। নতুন সংস্করণ তারিখ ০৩/১০/২১। এই ফরমের ব্যাপারে ১৯ মার্চ বলা হয়েছে, ১৯ এপ্রিল থেকে ইউএসসিআইএস কেবল ০৩/১০/২১ সংস্করণটি গ্রহণ করবে। এর আগে পর্যন্ত আবেদনকারী ১০/১৫/১৯ সংস্করণটিও ব্যবহার করতে পারেন। ফরম জি-১০৫৫, ফি সময়সূচি আপডেট করার জন্য ব্যবহার করতে হবে। নতুন সংস্করণ তারিখ ০৩/১০/২১।

আই-৮৬৪ ডব্লিউ ফরম অভিবাসীর সমর্থনের হলফনামা জালিয়াতির জন্য ছাড়ের অনুরোধ করতে হবে। ফরমের নতুন সংস্করণ তারিখ ০৩/১০/২১।

আই-৪৮৫ পরিপূরক জে ফরম হলো বোনাফাইড জব অফারের নিশ্চয়তা বা আইএনএ বিভাগ ২০৪ (জে) এর অধীনে কাজের বহনযোগ্যতার জন্য অনুরোধ। নতুন সংস্করণ তারিখ ০৩/১০/২১। এ ব্যাপারে বলা হয়েছে, ইউএসসিআইএস ১৯ এপ্রিল থেকে কেবল ০৩/১০/২১ সংস্করণটি গ্রহণ করবে। এর আগে পর্যন্ত ১০/১৫/১৯ সংস্করণটিও ব্যবহার করা যাবে। আই-৯১২ ফরম আপডেট করা হয়েছে। এটি ফি মওকুফের জন্য অনুরোধ। নতুন সংস্করণ তারিখ ০৩/১০/২১। ইউএসসিআইএস পূর্ববর্তী সংস্করণগুলোও গ্রহণ করবে।ফরম এন-৪২৬ সামরিক বা নৌ পরিষেবার সার্টিফিকেটের জন্য অনুরোধ। নতুন সংস্করণ তারিখ ০৩/০১/২১। এই ফরমের ব্যাপারে বলা হয়েছে, ফরমের সংস্করণের তারিখ : ০৩/০১/২১। তারা ০৯/১৬/১৯ সংস্করণটিও গ্রহণ করবে।

ইউএসসিআইএস ২ ডি বারকোড প্রয়োজনীয়তা সম্পর্কে বলা হয়েছে, থার্ড পার্টি ভেন্ডার এই প্রয়োজনীয়তাগুলো তাদের নিজস্ব বাণিজ্যিক ২ ডি বারকোড জেনারেটরগুলোতে প্রয়োগ করতে পারেন, যা ইউএসসিআইএস লকবক্স সুবিধায় নির্ভুলতা এবং দক্ষতা উন্নত করবে। ইউএসসিআইএস পৃষ্ঠার নিচে একটি বারকোডসহ বা ছাড়া সমস্ত ফরমের প্রক্রিয়া করবে। সাধারণ বারকোড (পিডিএফ, ২১৭.৫৬ কেবি) ও আই-১৩১ ফরম এবং বারকোড প্রয়োজনীয়তা (পিডিএফ, ১৩৫.৭৮ কেবি) প্রকাশ করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com
%d bloggers like this: