বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
Uncategorized

ইতালির ইউরো জয়, আনন্দে ভাসছে গোটা দেশ

  • আপডেট সময় বুধবার, ১৪ জুলাই, ২০২১

দীর্ঘ ৫৩ বছরের অপেক্ষার পর ইউরো শিরোপা জয়ের আনন্দে মেতেছে ইতালি। রবিবার  লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরো কাপের টান টান উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে ৩-২ গোলের ব্যবধানে ইংল্যান্ডকে হারিয়ে জয় পেয়েছে  ইতালি।

থ্রিলিং-রোমাঞ্চকর-রুদ্ধশ্বাস ম্যাচে ইতালির জয়ের আনন্দে জাতীয় পতাকা, আতশবাজি, রঙ, পটকাবাজি, বাশি সহ বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে রাস্তায় নেমে পড়েন হাজার হাজার ইতালিয়ান নাগরিকসহ বাংলাদেশিরা।

ইতালির বিজয়ের পর পরই দেশটির রাজধানী রোম, মিলান, ভেনিস সহ সব কয়টা শহরেই

মিছিলে মিছিলে হাজারো দর্শক মাতোয়ারা হয়ে ওঠে। ঘর থেকে বের হয়ে রাস্তায় নেমে পড়েন তারা। সবাই পরিবার নিয়ে গাড়িতে করে  র‍্যালি ও মিছিল করতে থাকেন এবং শহরের গুরুত্বপূর্ণ স্থান সেন্টার গুলোতে জমায়েত হতে থাকেন।

ইতালির জাতীয় পতাকা হাতে নিয়ে মিছিল করে  রোমের কলোসিয়াম সেন্টারে এসে বাদ্য বাজনা বাজিয়ে নেচে গেয়ে উল্লাস করে সর্বস্তরের মানুষ। এসব মিছিলে ছোট বড় ছেলে মেয়েদের সাথে উল্লাস করতে ভুল করেনি বুড়োরাও।

এসময় রোম ও ভেনিস শহরের রাস্তায় বিজয়ের আনন্দে গাড়ি, পিক আপ, ভ্যান দিয়ে মিছিল ও পতাকা নিয়ে সবাইকে শুভেচ্ছা জানাচ্ছেন তারা। আবার কেউ কেউ বিভিন্ন ধরনের রঙ আর পটকাবাজি ফুটিয়ে প্রকম্পিত করে তুলেছে গোটা শহর।

এসময় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের সাথে আনন্দ-উল্লাসে মেতে ওঠেন প্রবাসী বাংলাদেশিরাও। ৫৩ বছর পর ইতালির ইউরো শিরোপা জয়ে বেশ উচ্ছ্বসিতও তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com