শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৩১ অপরাহ্ন

ইতালিতে প্রবাসীদের বাড়ি কেনার হার বেড়েছে

  • আপডেট সময় শনিবার, ৬ মে, ২০২৩

ইতালিতে স্বপ্নের বাড়ি কিনতে কে না চায়? কিন্তু সর্বোচ্চ ৭৫ শতাংশ পর্যন্ত ব্যাংক লোন নেবার বাধ্যবাধকতা থাকায় অনেকের সেই স্বপ্নই এতদিন বাস্তবায়িত হয়নি। তবে সম্প্রতি ইতালিতে বাড়ি কেনার ক্ষেত্রে নতুন সুযোগ দিয়েছে দেশটির সরকার।

এতে ইতালিতে বাড়ি কেনার হার বেড়েছে প্রবাসী বাংলাদেশিদের। বাড়ি কেনার জন্য এতদিন মোট দামের ৭৫ ভাগ ব্যাংক লোন দেয়া হলেও সম্প্রতি তা বাড়িয়ে শতভাগ করায় অনেকেই আগ্রহী হচ্ছেন বাড়ি কিংবা ফ্ল্যাট কিনতে।

বাড়ির মোট দামের ১০০ ভাগ ব্যাংক লোন পেতে পারবেন প্রবাসীরা। তবে সর্বোচ্চ ৩৬ বছর বয়সীরাই পাবেন এ পরিমাণ লোন।

এরচেয়ে বেশি বয়সীরা ৭৫ ভাগ লোন নিতে পারবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ইতালি প্রবাসী এক বাংলাদেশি বলেন, ইতালিতে একটা বাড়ি কিনব এটা আমার অনেকদিনের স্বপ্ন। তবে এতদিন স্বপ্ন পূরণ করতে পারিনি। এখন যেহেতু ইতালিয়ান সরকার বাড়ি কিনতে শতভাগ লোনের সুযোগ দিয়েছে এবার বাড়ি কিনব।

ইতালি প্রবাসী গৃহবধূ ইতালির রাজধানী রোমের কেন্দ্রস্থলের বাইরে অপেক্ষাকৃত কম দামে বাড়ি কিনছেন প্রবাসী বাংলাদেশিরা। ব্যাংক লোন অনুমোদন এবং বাড়ি কিনতে সহায়তার জন্য রয়েছে বিভিন্ন কনসালটেন্সি ফার্ম।

ইতালি প্রবাসী আবদুর রহিম বলেন, যাদের বয়সসীমার মধ্যে পড়ে আমি মনে করি তাদের একটা স্থায়ী ঠিকানা করা উচিৎ। সরকারের এ অফারটা সবার গ্রহণ করা উচিৎ। সবাই চাই সুন্দর ভবিষ্যৎ গড়ে উঠুক।
ইতালি প্রবাসী বাংলাদেশিবর্তমানে রোমের বাড়িগুলোতে অনেক বাংলাদেশির ফ্ল্যাট রয়েছে। দিনদিন এ সংখ্যা বাড়ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com