শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

ইউরোপে হানিমুন

  • আপডেট সময় শনিবার, ৮ জুন, ২০২৪
বেরিয়ে পড়ুন ভেনিসে, আপনার রোম্যাণ্টিক গণ্ডোলা-যাত্রায়, সাকার করে নিন সুইজারল্যাণ্ডে রাজ-সিমরনের স্বপ্ন, লণ্ডন আই-এ আপনার প্রাইভেট ক্যাপসুলে দাঁড়িয়ে প্রশংসায় পঞ্চমুখ হোন লণ্ডন স্কাইলাইনের, অথবা সিঁড়ি বেয়ে নেমে যান প্রাগ-এর কোন অপেরায়, ঠিক যেমনটি করেছিলেন মোত্‍সার্ট। ইউরোপে রয়েছে আপনার প্রিয়জনের সঙ্গে উপভোগ করার এমনই অগুনিত জায়গা। আপনার সেই প্রিয় মানুষটির সাথে ছুটির সবটুকু উপভোগ করে নিতে সাহায্য করার জন্য সবার আগে আমরা আপনার জন্য বেছে নিয়েছি এই হোটেলগুলিকে।

হোটেল নেরুডা, প্রাগ

খেয়ালী, আদীম সৌন্দর্যের সঙ্গে আধুনিক চারুতত্ত্ব মিলে গেলে কি সৃষ্টি হবে বলে আপনার মনে হয়? সেই সৃষ্টি হবে অনেকটা প্রাগের হোটেল নেরুডার মত সুন্দর, আধুনিক এবং আরও অনেক কিছু। প্রাগ ক্যাসেল থেকে কয়েক পা দূরেই এই নেরুদা হল একটি আরামদায়ক এবং আজকের পর্যটকদের সমস্তরকম চাহিদার পরিপূরক উপকরণে ভরপুর আস্তানা। লোভনীয় কম্প্লিমেণ্টরি ব্রেকফাস্ট, কাপলদের জন্য ওয়েলকাম সারপ্রাইজ, বাষ্প-স্নান, হুয়্যারপুল ও মাসাজ, এবং এদের বিশেষ হট চকোলেটে চুমুক, এবং হোমমেড বেক করা খাবার – সব মিলিয়ে এই আরামপ্রদ হোটেল নেরুডা আপনার হানিমুনে থাকার জন্য আদর্শ জায়গা।
খরচ: রাত প্রতি ₹ 3,580 থেকে শুরু
লোকেশন: নেরুদোভা ৪৪,১১৮০০ প্রাগ ১, চেক রিপাবলিক

​দ্য টাইটানিক শুসী, বার্লিন

টাইটান হোটেলগুলি পৃথিবীর বিভিন্ন প্রান্তে বিলাসবহুল সম্পত্তি নিয়ে তৈরি টাইটান হোটেলগুলি আসলে হোটেলের দুনিয়ায় ঠিক যেন টাইটান-ই, অর্থাত্‍ সর্বশ্রেষ্ঠ। হানিমুন করতে বার্লিনে গেলে, আপনি হয়ত শহরের একেবারে কেন্দ্রে এবং মূল ট্রেন স্টেশনের কাছের এই টাইটান শুসী-তেই থাকতে পছন্দ করবেন। হানিমুন ভ্রমণপথে প্রচুর মজা করার জন্য এই হোটেলটি আপনার জন্য একেবারে যথার্থ, কেননা এখান থেকে কয়েক মিনিট দূরেই হ্যামবার্গার বানহুফ – একটি মডার্ন আর্ট মিউজিয়াম, এবং হোটেলটি হ্যাকস্চার মার্কেট-এর একেবারে পাশেই, যেটি সুন্দর আর্কিটেকচার, ইনটেন্স পার্টি এবং অসাধারণ খাবারের জন্য হোটেলটির বেশ জমজমাট প্রতিবেশী বলে পরিচিত। এর পাশাপাশি টাইটানিক শুসীতে আপনি বেশ খোলাখুলিভাবে মজা করতে পারবেন। সুস্বাস্থ্য এবং ফিটনেস-সংক্রান্ত সুযোগ সুবিধার জন্য ঘুরে দেখতে পারেন এঁদের স্পোর্টস এবং স্পা; চেখে দেখতে পারেন হোটেলের ভেতরেই রেস্টুরেণ্টে ভূমধ্যসাগরীয় খাবারের নমুনা; অথবা এঁদের ঝলমলে এবং সুন্দর ঘরে আরাম করে নিতে পারেন।
খরচ: রাত প্রতি ₹ 12,804 থেকে শুরু
লোকেশন: শুসীস্ট্রাসা, বার্লিন, জার্মানি

স্প্লেণ্ডিড ভেনিস, স্টার হোটেলস, ভেনিস

আপনার হানিমুন কাটানোর জন্য স্প্লেণ্ডিড ভেনিস একটি সুন্দর জায়গা, যেখানে ভেনিস শহরের নির্যাস মিলিত হয় আভিজাত্যের সঙ্গে। ভেনিসের এই হোটেলটি প্রেমিকজুটির পক্ষে একেবারে আদর্শ, কেননা ১৬৫ টি রুম –ওয়ালা এই হোটেলটি থেকে আপনি দেখতে পাবেন প্রাচীন শহরটির শ্বাস রোধ করা দৃশ্য, এর ভেতরকার রেস্টুরেণ্টে পাবেন উপাদেয় ইটালিয়ান খাবার, সঙ্গে গণ্ডোলার ভেসে যাওয়ার দৃশ্য, এছাড়া এখান থেকে রিয়ালটো ব্রিজ এবং মার্কো স্কোয়ার ৫ মিনিটের হাঁটা পথ। রিজার্ভেশন করার সময় কাপলদের জন্য বিশেষ অফার দেখে নিন।
খরচ: রাত প্রতি ₹ 10,443 থেকে শুরু
লোকেশন: সান মার্কো মার্সেরী,  ভেনেজিয়া, ইটালিয়া

দ্য মে ফেয়ার হোটেল, লণ্ডন

এরকম যদি কোন জায়গা থেকে থাকে যা অতিরিক্ত জাঁকজমক ছাড়াই আভিজাত্য ও বৈভবের পরিচয় দিতে পারে, তাহলে সেটি হল দ্য মে ফেয়ার। যদি আপনি সুবিধাজনক খরচে মহার্ঘ কোন জায়গায় আপনার হানিমুন কাটাতে চান তাহলে লণ্ডনের কেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী এই বুটিক হোটেলটি আপনার যাবার মত একটি জায়গা বটে। সান-ডাউনার-প্রেমীরা এগিয়ে যান মে ফেয়ার বারের দিকে, যেখানে বড় বড় মিক্সোলজিস্টরা আপনার জন্য তৈরি করছে পানীয়। আপনারা একে অপরের সান্নিধ্য উপভোগ করতে পারেন আপনাদের ব্যক্তিগত খাবার ঘরে; আবার নিজেদের তরতাজা করে নিতে পারেন মে ফেয়ার স্পা-তে।
খরচ: রাত প্রতি ₹ 18,607 থেকে শুরু
লোকেশন: স্ট্র্যাটন স্ট্রীট, লণ্ডন, W1J 8LT, আমেরিকা যুক্তরাষ্ট্র

মেলিয়া অ্যাতেনাস, এথেন্স

নবম তলায় অবস্থিত ’অলিম্পাস অফ দ্য মর্টালস’ হল একটি অত্যাধুনিক হোটেল, যেখান এথেন্সের অ্যাক্রোপলিস এবং লিক্যাবেটাস পাহাড়ের দৃশ্য দেখা যায়। চরমতম গ্রীক হানিমুন যদি অাপনার কাম্য হয় তাহলে নিজেকে নিয়ে গিয়ে উপস্থিত করার মত জায়গা বটে এটি। ন্যাশনাল আর্কিওলজিক্যাল মিউজিয়াম এবং গ্রীক পার্লামেণ্টের থেকে ঢিল ছোঁড়া দূরত্বে অবস্থিত মেলিয়া অ্যাটেনাসে আরামে থাকার জন্য প্রয়োজনীয় সমস্তরকম সুযোগ-সুবিধা দেয়; চটকদার রুম সহ এখানে আরও আছে: হমাম-স্নানঘর সহ হেল্থ ক্লাব, চত্বরে একটি সুইমিং পুল, এবং বেছে নেওয়ার জন্য হোটেলের ভেতরেই একাধিক রেস্টুরেণ্ট। শহরের আশেপাশে সময় কাটাতে চাইলে এই হোটেল থেকেই আপনার জন্য বেশ কিছু ভাল শোয়ের টিকিট বুক করে দেওয়ার অথবা এথেন্সের অন্য রেস্টুরেণ্টে রিজার্ভেশন করে দেওয়ার ব্যবস্থা আছে।
খরচ: রাত প্রতি ₹ 5,307 থেকে শুরু
লোকেশন: ১৪ চল্কোকোণ্ডিলি অ্যাণ্ড ২৮ অক্টোবর এভেনিউ, এথেন্স

H10 হোটেলস, বার্সেলোনা

আপনি যদি আপনার অর্ধাঙ্গিনীর সঙ্গে বেড়ানোর প্ল্যান করেন তাহলে বার্সেলোনার একেবারে হৃদয়ে অবস্থিত এই হোটেলটি আপনার আদর্শ বাছাই হবে। ঊনবিংশ শতকের একটি বিল্ডিংএর নবম তলটিকে একটি হোটেলের রূপ দেওয়া হয়েছে, এর আর্কিটেকচার আধুনিক এবং আভ্যন্তরীণ সাজসজ্জা সমসাময়িক। দ্য H10 গথিক কোয়ার্টার, প্যাসেইগ দি গ্রেসিয়া এবং প্লাসা ক্যাটেলুনিইয়ার কাছে অবস্থিত, যে কারণে এখান থেকে শহরটি ঘুরে দেখতে সুবিধা। এছাড়াও এখানে আছে আরামদায়ক ঘর, শহরের আশেপাশের চিত্তাকর্ষক দৃশ্য, এবং সন্ধ্যার পর অবাধ মজার জন্য ভাল স্টক করা বার এবং রেস্টুরেণ্ট!
খরচ: রাত প্রতি ₹ 5,308 থেকে শুরু
লোকেশন: রণ্ডা ইউনিভার্সিট্যাট, বার্সেলোনা সেণ্টার-বার্সেলোনা
সুতরাং, ইউরোপের এই সেরা হোটেলগুলির তালিকার সাথে সাথেই আপনি হানিমুন প্ল্যান করতে জন্য এবং প্রিয়জনের সঙ্গে সময় উপভোগ করতে প্রস্তুত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com