বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন
Uncategorized

আসছে ‘বাংলা কার’

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

২০২৫ সালের মধ্যে বাংলাদেশে মিটসুবিশি ব্র্যান্ডের ‘বাংলা কার’ তৈরির জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। যৌথ উদ্যোগের অংশ হিসেবে বাংলাদেশে কারখানা স্থাপনের উপায় নির্ধারণে একটি সমঝোতা স্মারক সই সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) শিল্প মন্ত্রণালয়ে বাংলাদেশ ইস্পাত শিল্প করপোরেশন (বিএসইসি) এবং জাপানের মিটসুবিশি মোটর করপোরেশনের (এমএমসি) মধ্যে দেশে এই ব্রান্ডের গাড়ি তৈরি ও কারখানা স্থাপনের সমীক্ষা কার্যক্রম শেষ করতে সমঝোতা সই করা হয়।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, ‘দেশকে উন্নয়নের সর্বোচ্চ বা বৃহত্তর পর্যায়ে পৌঁছাতে আমাদের সরকার শিল্পায়ন ও শিল্প বিকাশের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশে শিল্পায়নের জন্য আমরা বিদেশি বিনিয়োগকারীদের বিনিয়োগের সুবিধার্থে সব ধরনের সহায়তা দিচ্ছি।’

বাংলাদেশ ইস্পাত শিল্প করপোরেশনের চেয়ারম্যান শহীদুল হক ভূঁইয়া এবং মিটসুবিশি মোটর করপোরেশনের ইউরোপ ও মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও দক্ষিণ এশিয়া বিভাগের মহাব্যবস্থাপক কুরাহাশি মাসাতসুগু  নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন।

শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমঝোতা স্মারক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। এছাড়া বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাহাবুদ্দিন আহমেদ, মিটসুবিশি মোটর করপোরেশনের প্রতিনিধি, শিল্প মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অনুষ্ঠানে সরাসরি ও ভার্চুয়ালি সংযুক্ত হন।

সমঝোতা স্মারকের অধীনে মিটসুবিশি মোটর করপোরেশন বাংলাদেশে মিটসুবিশি ব্র্যান্ডের যানবাহন উৎপাদন ও সংযোজনের জন্য যৌথ উদ্যোগে একটি কোম্পানি প্রতিষ্ঠার উদ্দেশে সম্ভাব্যতা যাচাইয়ের প্রয়োজনীয় সমীক্ষা কার্যক্রম পরিচালনা করবে।

বাংলা ট্রিবিউন

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com