1. admin2@cholojaai.net : admin2 :
  2. b_f_haque70@yahoo.com : admin2021 :
  3. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
আমিরাতের ভিসার নিয়ম পরিবর্তন : দক্ষ পেশাজীবীদের জন্য নতুন সুযোগ
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:০৪ পূর্বাহ্ন

আমিরাতের ভিসার নিয়ম পরিবর্তন : দক্ষ পেশাজীবীদের জন্য নতুন সুযোগ

চলোযাই ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

গত মাসে ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি, সিটিজেনশিপ, কাস্টমস অ্যান্ড পোর্টস সিকিউরিটি (ICP) দ্বারা প্রথম ঘোষিত সংযুক্ত আরব আমিরাতের অ্যাডভান্সড ভিসা সিস্টেম সোমবার (৩ অক্টোবর) থেকে কার্যকর হবে।

এপ্রিল মাসে সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভা দ্বারা অনুমোদিত, নতুন ভিসা নিয়মগুলি – যার লক্ষ্য দেশটির অভিবাসন এবং আবাসিক নীতিগুলি সংস্কার করার লক্ষ্যে –

পর্যটকদের জন্য দীর্ঘতর ভিসা, গ্রিন ভিসার অধীনে পেশাদারদের জন্য বর্ধিত আবাস এবং ১০-বছরের গোল্ডেন ভিসা প্রকল্পের মতো পরিবর্তনগুলি অন্তর্ভুক্ত করে।

মেজর জেনারেল সুলতান ইউসেফ আল বলেন, বিদেশিদের জন্য বোঝা কমানো এবং ভিসা পদ্ধতি সহজ করার পাশাপাশি, আপডেট করা ভিসা ব্যবস্থা হল “জীবনের মান উন্নত করার এবং সংযুক্ত আরব আমিরাতে বসবাস,

কাজ এবং বিনিয়োগের অভিজ্ঞতাকে আনন্দদায়ক এবং সুখী করার একটি প্রচেষ্টা”। নুয়াইমি, রেসিডেন্সি এবং ফরেনার্স অ্যাফেয়ার্সের মহাপরিচালক, গালফ নিউজের রিপোর্ট অনুসারে।

নতুন নিয়মগুলি কী এবং তারা কীভাবে পর্যটকদের বা যারা সংযুক্ত আরব আমিরাতে কাজ করতে বা বসবাস করতে চায় তাদের প্রভাবিত করবে? আমরা ব্যাখ্যা করি।

গ্রিন ভিসা

২০২১ সালের সেপ্টেম্বরে ঘোষিত, গ্রিন ভিসা হল এক ধরনের নবায়নযোগ্য-আবাসিক ভিসা যা বিদেশিদের তাদের ভিসার স্পনসর করার জন্য সংযুক্ত আরব আমিরাতের নাগরিক বা

নিয়োগকর্তার উপর নির্ভর না করে পাঁচ বছরের জন্য নিজেদের স্পনসর করতে দেয়। ফ্রিল্যান্সার বা স্ব-নিযুক্ত ব্যক্তি, দক্ষ কর্মী এবং বিনিয়োগকারী বা অংশীদাররা ভিসার জন্য যোগ্য।

গ্রিন ভিসাধারীদের আরও সুবিধা দেওয়া হয়, যেমন পরিবারের সদস্যদের স্পনসর করার ক্ষমতা, যার মধ্যে একজন পত্নী, সন্তান এবং তাদের বসবাসের সময়কালের জন্য প্রথম-ডিগ্রী আত্মীয়। পিতামাতারা ২৫ বছর বয়স পর্যন্ত পুরুষ সন্তানদের পৃষ্ঠপোষকতা করতে সক্ষম হবেন,

পূর্ববর্তী বয়স ১৮ থেকে বৃদ্ধি, যখন অবিবাহিত কন্যা এবং সংকল্পের সন্তানদের (প্র;তিবন্ধী) বয়স নির্বিশেষে বসবাসের অনুমতি দেওয়া হবে, সংযুক্ত আরব আমিরাত সরকার জুন মাসে বলেছিল।

হোল্ডাররা ছয় মাস পর্যন্ত বর্ধিত নমনীয় গ্রেস পিরিয়ড পাবেন যদি তাদের বসবাসের অনুমতি বাতিল করা হয় বা মেয়াদ শেষ হয়ে যায়।

গোল্ডেন ভিসার সম্প্রসারণ

গোল্ডেন ভিসা ধারকদের ১০ বছর পর্যন্ত দীর্ঘমেয়াদী নবায়নযোগ্য আবাসিক ভিসা প্রদান করে। যারা গোল্ডেন ভিসার জন্য যোগ্য তাদের মধ্যে রয়েছে বিনিয়োগকারী, উদ্যোক্তা, ব্যতিক্রমী প্রতিভাসম্পন্ন ব্যক্তি, গবেষকদের পছন্দ, চিকিৎসা পেশাজীবী এবং বৈজ্ঞানিক ও জ্ঞানের ক্ষেত্রের মধ্যে যারা আছেন এবং অসামান্য ছাত্র এবং স্নাতক।

দেশের মধ্যে প্রতিভা আকর্ষণ এবং ধরে রাখার জন্য প্রবর্তিত, গোল্ডেন ভিসা ২০২০ সালের শেষের দিকে অনুমোদিত হতে শুরু করে এবং প্রথম বছরে, তাদের মধ্যে ৪৪ হাজার শুধুমাত্র দুবাইতে জারি করা হয়েছিল, আমিরাতের পত্রিকা দ্য ন্যাশনাল জানিয়েছে।

তাদের ব্যবসার ১০০ শতাংশ মালিকানার মতো সুবিধাগুলি ছাড়াও, নতুন ভিসা পরিবর্তনগুলি গোল্ডেন ভিসাধারীদের অন্যান্য সুবিধাও প্রদান করে।

যদিও পূর্বে, যারা ছয় মাস দেশের বাইরে থাকতেন তাদের বসবাসের জায়গা হারিয়েছেন, এখন তারা সংযুক্ত আরব আমিরাতের বাইরে যত সময় কাটান না কেন গোল্ডেন ভিসা বৈধ থাকবে।

তারা স্পনসর করতে পারে এমন গার্হস্থ্য শ্রমের সংখ্যার কোনও সীমা নেই, এবং পরিবর্তনগুলি ধারককে তাদের পরিবারের সদস্যদের স্পনসর করার অনুমতি দেবে –

যে কোনও বয়সের স্ত্রী এবং সন্তান সহ – এবং গোল্ডেন ভিসা হলেও পরিবারের সদস্যদের সংযুক্ত আরব আমিরাতে থাকার অনুমতি দেবে। ধারক মারা যায়, যতক্ষণ ভিসা বৈধ থাকে।

আরও মানুষ এখন গোল্ডেন ভিসার জন্য যোগ্য। খালিজ টাইমসের রিপোর্ট অনুযায়ী বিজ্ঞান ও প্রকৌশল, চিকিৎসা, আইটি, ব্যবসা ও প্রশাসন এবং শিক্ষার মতো ক্ষেত্রে দক্ষ পেশাদাররাও এখন ১০ বছরের ভিসা পেতে পারেন। মাসিক বেতনের প্রয়োজনীয়তাও ৫০ হাজার দিরহাম থেকে কমিয়ে ৩০ হাজার দিরহাম করা হয়েছে।

পর্যটক এবং অন্যদের জন্য পরিবর্তন

পর্যটন ভিসা এখন দর্শকদের বৈধভাবে সংযুক্ত আরব আমিরাতে প্রবেশ করতে এবং 60 দিনের জন্য থাকার অনুমতি দেবে, যা আগের 30 দিনের থেকে বৃদ্ধি পেয়েছে।

একটি পাঁচ বছরের, নমনীয় মাল্টি-এন্ট্রি ট্যুরিস্ট ভিসাও চালু করা হয়েছিল যা তাদেরকে একনাগাড়ে ৯০ দিন পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে থাকতে দেয়।

অধিকন্তু, কাজের অন্বেষণ ভিসা, যা মেধাবী পেশাদারদের সহজেই সংযুক্ত আরব আমিরাতে কর্মসংস্থানের সুযোগ দিতে চায়, এর জন্য স্পনসর বা হোস্টের প্রয়োজন হবে না।

যারা মানবসম্পদ ও আমিরাত মন্ত্রণালয়ের প্রথম, দ্বিতীয় বা তৃতীয় দক্ষতা স্তরের শ্রেণিবিন্যাসের অধীনে পড়ে এবং বিশ্বের শীর্ষ ৫০০ টি বিশ্ববিদ্যালয় থেকে নতুন স্নাতক তারা চাকরি অনুসন্ধান ভিসার জন্য যোগ্য হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com