শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
Uncategorized

আমরা বোধহয় মানুষ-ও হতে পারলাম না, বললেন শাওন

  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১

ঈদের বিশেষ নাটক ‘ঘটনা সত্য’র প্রকাশের পর নাটকটি নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়। দুঃখ প্রকাশ করে নাটকটি ইউটিউব থেকে সরিয়ে নিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান সেন্ট্রাল মিউজিক অ্যান্ড ভিডিও (সিএমভি)।

এ নিয়ে মেহের আফরোজ শাওন তার ভ্যারিফাইড ফেসবুক প্রোফাইলে একটি স্ট্যাটাস দিয়েছেন। তার এই স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলে।

আমি #মেহের_আফরোজ_শাওন, বাংলাদেশ মিডিয়া জগতের একজন অভিনয় শিল্পী, পরিচালক এবং প্রযোজক হিসাবে সম্প্রতি প্রচারিত #সিএমভি প্রযোজিত এবং #নগদ নিবেদিত, #রুবেল_হাসান পরিচালিত #ঘটনা_সত্য নামক অসংবেদনশীল নাটকটির জন্য আমার পরিচিত- অপরিচিত সকল বিশেষ শিশুদের কাছে এবং তাদের মা বাবার কাছে হাত জোড় করে ক্ষমা চাচ্ছি।

শিল্পী হওয়া তো দূরের কথা, ভিউ আর ফলোয়ারের পেছনে দৌঁড়াতে দৌঁড়াতে আমরা বোধহয় মানুষ-ও হতে পারলাম না! ফেসবুক থেকে

এদিকে, ‘ঘটনা সত্য’ নাটকের নাট্যকার, পরিচালক, প্রযোজক, শিল্পী এবং কলাকুশলীদের পক্ষ থেকে একটি যৌথ বিবৃতিতে বলা হয়, ‘ঘটনা সত্য’ নাটকের নাট্যকার, পরিচালক, প্রযোজক, শিল্পী এবং কলাকুশলীদের পক্ষ থেকে আমরা গভীরভাবে দুঃখ প্রকাশ করছি। আপনাদের অনেকেই জানিয়েছেন, এ নাটকের মাধ্যমে ভুল বার্তা দেওয়া হয়েছে। অভিযোগটির সাথে আমরা সহমত পোষণ করছি। বিষয়টি একেবারেই অনাকাঙ্ক্ষিত। যারা আমাদের নাটক ‘ঘটনা সত্য’র এ বিষয়টি সম্পর্কে অবহিত করেছেন, সবাইকে অকুণ্ঠ ধন্যবাদ জানাই। ’

আরও বলা হয়, ‘প্রথম বার্তা পাবার পরপরই আমরা উপলব্ধি করি, অসাবধানতাবশতঃ নাটকে আমরা ভুল একটি বার্তা পৌঁছে দিয়েছিলাম। এরপর আমরা সঙ্গে সঙ্গেই নাটকটি ইউটিউব থেকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেই। প্রয়োজনীয় সংশোধনের পর নাটকটি পুনরায় আবারো পরবর্তীতে প্রকাশ করা হবে। সবশেষে প্রত্যেক বাবা-মা ও সন্তানের প্রতি আমাদের ভালোবাসা জানাই। সেই সাথে, ভবিষ্যতে এমন প্রযোজনা তৈরি করার প্রতিশ্রুতি দিচ্ছি যা সঠিক বার্তা সমাজে ছড়িয়ে দেয় এবং দর্শকদের সঠিক পথে পরিচালিত করে। আপনাদের অমূল্য সহায়তার জন্য অশেষ ধন্যবাদ। ’

বিবৃতির সঙ্গে নাটকটির অভিনেতা আফরান নিশো, অভিনেত্রী মেহজাবীন চৌধুরী, পরিচালক রুবেল হাসান, প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি নাম সংযুক্ত করা হয়। তারা সবাই ফেসবুক বিবৃতিটি পোস্ট করেছেন। ‘ঘটনা সত্য’ নাটকটি সিএমভি’র ঈদ অনুষ্ঠানমালায় ইউটিউবে প্রকাশ পায়। প্রকাশের পরই ব্যাপক সমালোচনা শুরু হয় নাটকটি নিয়ে। মাইনুল শানুর চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন রুবেল হাসান। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com