বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
Uncategorized

বাজেটের মধ্যে সেরা হানিমুন ডেসটিনেশান

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩

এতক্ষণ বাজেট বাজেট করে অনেক কথা বলেছি। আপনি ভাবছেন হানিমুন ডেসটিনেশানের এত লম্বা তালিকা দিলাম, কিন্তু কম খরচে যাওয়া যায় এমন জায়গার কথা বললাম না তো। বলছি, বলছি। দেখে নিন এই দশটা জায়গা, আপনার সাধ্যের মধ্যেই সাধপূরণ হবে এখানে।

১| ইন্দোনেশিয়া 

ভিসা, আসা যাওয়ার খরচ ও থাকা নিয়ে এখানে মোটামুটি খরচ হবে ৫০ হাজার মতো। এর সঙ্গে যোগ হবে খাওয়া আর শপিং। সব মিলিয়ে খুব একটা বেশি নয়।

২| ভিয়েতনাম

এখানকার খরচও ইন্দোনেশিয়ার কাছাকাছিই। উপরন্তু ভিয়েতনামের ফ্লাইটের টিকিটের দামও বেশ কম। খাওয়া বাদ দিয়ে এখানেও দুজনের খরচ হবে ৫০ হাজার মতো।

৩| নেপাল 

এটি এতই কাছে যে খরচ কমই হবে। তাছাড়া, ফ্লাইট বাদ দিয়েও এখানে ট্রেনে করে রক্সল গিয়ে সেখান থেকে বাসে কাঠমান্ডু যাওয়া যায়। টাই এখানে হানিমুনের খরচ আনুমানিক ৪৫ থেকে ৫০ হাজার।

৪| ভূটান 

ভূটানের খরচ অন্যান্য চিপ ডেসটিনেশানের চেয়ে একটু বেশি, আবার ইউরোপের চেয়ে অনেক কম। এখানেও ফ্লাইট খরচ বাঁচাতে চাইলে ট্রেনে জলগাঁও গিয়ে সেখান থেকে জিপে ভুটানে ঢোকা যায়। মোটামুটি খরচ পড়বে এক লাখ মতো।

৫| ফিলিপিন্স 

দক্ষিণপূর্ব এশিয়ার এই সুন্দর জায়গাটি খরচের দিক থেকে বেশ সস্তা। এখানে গেলে আপনার মোটামুটি খরচ পড়বে ৫০ হাজার মতো।

৬| শ্রীলঙ্কা – কামবোডিয়া – সেশেলস 

এই তিনটে জায়গার উল্লেখ আগেই করেছি। খরচের দিক থেকে এই তিনটে জায়গা বেশ সস্তা। তবে এদের মধ্যে সেশেলসের খরচ বেশি। মোটামুটি ৮০ হাজার থেকে এক লাখ খরচ হতে পারে এখানে। শ্রীলঙ্কার আনুমানিক খরচ ৬০ থেকে ৭৫ হাজার। আর এদের মধ্যে কামবোডিয়ার খরচ সবচেয়ে কম। এখানে আনুমানিক ৫০ হাজারের মধ্যে আপনার হানিমুন হয়ে যাবে।

৭| হাওয়াই 

এতগুলো দ্বীপের কথা যখন বললাম, হাওয়াই দ্বীপ বাদ যায় কেন? এখানে মোটামুটি এক থেকে দেড় লাখের মধ্যে হানিমুন ভাল ভাবেই হয়ে যাবে। এখানে সবচেয়ে বেশি খরচ হল প্লেনের ভাড়া। সেটুকু সামলে নিলে বাকি খরচ খুব একটা বেশি নয়। থাকার জন্য বাজেট রুমও পেয়ে যাবেন।

৮| তাইওয়ান 

হানিমুনের গন্তব্য হিসেবে খুব একটা জনপ্রিয় নয় তাইওয়ান। তবে বিদেশও হল আবার খরচও কম লাগল গোছের ভাবনা যদি আপনার মাথায় আসে, তাহলে একবার ভেবে দেখতে পারেন। মোটামুটি ৮০ থেকে ৯০ হাজার খরচ হবে।

** এখানে যে আনুমানিক খরচ দেওয়া হল সেটা শুধুই আসা যাওয়া ও থাকা নিয়ে। এর সঙ্গে অন্যান্য খরচ জুড়ে তবেই বাজেট করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com