শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
Uncategorized

ভারতেই রয়েছে বিশ্বের সবথেকে ধনী এই গ্রাম

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩

আপনারা কি জানেন বিশ্বের সবচেয়ে ধনী গ্রাম (World Richest Village) কোনটি? কোথায় অবস্থিত এই গ্রাম? আপনাদের বলি যে বিশ্বের সবচেয়ে ধনী গ্রাম এই ভারতেই রয়েছে। জানলে অবাক হবেন যে, গ্রামটিতে মোট ৭৬০০ বাড়ি রয়েছে। কিন্তু তাঁদের ব্যাংকে রয়েছে ৫০০০ কোটি টাকা। এটি গুজরাটের কচ্ছ (Kutch District In Gujarat) জেলায় অবস্থিত, যার নাম মাধাপার গ্রাম (Madhapar Village)। আজকের প্রতিবেদন থেকে এই গ্রামটি সম্পর্কে বেশ কিছু অজানা তথ্য জেনে নিন।

Richest Village

ধনী কোনো অঞ্চলের কথা বললেই ভেসে ওঠে বড় কোনো শহরের নাম। যেখানে থাকবে বিলাসবহুল সুবিধা, বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে স্কুল কলেজ। থাকবে বড় বড় সংস্থার সদর দপ্তর। তবে কোনো ধনী এলাকায় থাকবে গরুর জন্য গোয়াল ঘর এ কথা কেউ ভাবে? হ্যাঁ এমনটাই রয়েছে গুজরাটের এই মাধাপার। শুধুমাত্র ভারত নয় এই গ্রামটি সমগ্র বিশ্বের ধনী গ্রামগুলির মধ্যে একটি।

এই গ্রামটিতে রয়েছে স্কুল থেকে শুরু করে কলেজ, মন্দির, কমিউনিটি হল, পোস্ট অফিস, স্বাস্থ্যকেন্দ্র থেকে শুরু করে আরো অনেক কিছু। এখানকার গ্রামবাসী চাষ বাস নিয়েই থাকেন। গ্রামে রয়েছে গোয়াল ঘরও। রয়েছে ব্যাংকও। জানলে অবাক হবেন যে এই গ্রামের ৭৬০০ জন মানুষের জন্য রয়েছে ১৭টি ব্যাংক। যেখানে প্রায় ৫০০০ কোটি টাকার বেশি অর্থ জমা রয়েছে। দেশ বিদেশে থেকে বহু মানুষ এই গ্রামে ঘুরতে আসেন।

Madhapar Village

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com