বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
Uncategorized

ঘুরে আসুন স্লোভাকিয়া

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ মে, ২০২১

ইউরোপের পর্যটনসমৃদ্ধ দেশ স্লোভাকিয়া। সুরক্ষিত দুর্গ আর পুরনো শহরের বৈচিত্র্যপূর্ণ দেশ স্লোভাকিয়া। মোঙ্গল, হাঙ্গেরী থেকে চেক প্রজাতন্ত্র ও তুরস্কের অটোমান সুলতানদের দ্বারা দেশটি শাসিত হয়েছে। আজ আপনাদের সামনে উপস্থাপন করবো স্লোভাকিয়ার সেরা ৫ দর্শনীয় স্থান।

১. ওরাভা দুর্গ

পাহাড়ের চূড়ায় সুরক্ষিত দুর্গ। ওরাভা দুর্গ থেকে অঞ্চলটির প্রাকৃতিক সৌন্দর্য দেখা যায়। ওরাভা নদীর পাশে অবস্থিত বলে দুর্গটি ওরাভা দুর্গ নামে পরিচিত। ত্রয়োদশ শতকে এই দুর্গ নির্মাণ করা হয়।

২. ভ্লোকোমিক

ইউরোপের কেন্দ্রবর্তী দেশ ভ্লোকোমিক। এই শহরে অনেক টাওয়ার রয়েছে। নান্দনিক স্থাপত্যে নির্মিত অভিজাত ভবন রয়েছে এই শহরে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এখানে ছুটে আসেন।

৩. বার্দেজোভ

ইউরোপের মধ্যযুগে বার্দেজোভ শহর গড়ে ওঠে। এই শহরে ছোটবড় মার্কেট, গথিক খ্রিস্ট ধর্মাবলম্বীদের গীর্জা ও ইউরোপীয় রেনেসাঁর সময় তৈরি অভিজাত ভবন রয়েছে। এই শহরের বিখ্যাত গীর্জা সেন্ট আগিদিস গীর্জা।

৪. স্লোভ্যাক প্যারাডাইস ন্যাশনাল পার্ক

স্লোভাকিয়ার অন্যতম একটি স্লোভ্যাক প্যারাডাইস ন্যাশনাল পার্ক। এই পার্ক দর্শনার্থীদের কাছে অনেক পছন্দের। এই শহরে রয়েছে নদী ও উপত্যকা। নদীকে কেন্দ্র করে গড়ে উঠেছে উপত্যকা।

৫. কসিস

কয়েক শতাব্দি ধরে কসিস শহর হাঙ্গেরীর দ্বারা শাসিত হয়েছে। এছাড়া তুরস্ক ও চেক প্রজাতন্ত্রের দ্বারা শাসিত হয়েছে। এই শহরে রয়েছে অসংখ্য মনুমেন্ট, ভাস্কর্য এবং সাংস্কৃতিক প্রতিষ্ঠান। এটি শ্লোভাকিয়ার দ্বিতীয় বড় শহর। কসিস শহরে রয়েছে অসংখ্য বার, রেস্তোরাঁ। এসব জায়গায় এলে দর্শনার্থীরা মুগ্ধ হন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com