মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন
Uncategorized

ঘুরে আসুন চেক রিপাবলিক

  • আপডেট সময় বুধবার, ৫ মে, ২০২১

 

ঐশ্বর্যমণ্ডিত ও অভিজাত দেশ চেক রিপাবলিক। দেশটি মনোরম প্রাকৃতিক সৌন্দর্যের অধিকারী। বিশ্বের মানুষের কাছে ভ্রমণের জন্য এই দেশ খুব পছন্দের জায়গা। প্রতি বছর বিশ্বের সব প্রান্তের পর্যটকরা এই দেশে ভ্রমণ করে থাকেন। আজ চেক প্রজাতন্ত্রে কোথায় কোথায় ভ্রমণ করা যায় তা আপনাদের সামনে উল্লেখ করবো।

১. প্রাগ

ইউরোপের অন্যান্য শহরের তুলনায় প্রাগ শহরে অনেক পর্যটক ভ্রমণ করে থাকে। এই শহরে আছে চার্লস ব্রিজ যা সপ্তদশ ও অষ্টাদশ শতকে নির্মিত হয়। এই ব্রিজের কারণেই প্রাগ শহর জনপ্রিয় হয়ে উঠেছে।

২. বার্নো

বার্নো শহরে রয়েছে বার, ক্যাফে, মিউজিয়াম এবং অভিজাত স্থাপত্যে তৈরি ভবন। এখানে রয়েছে সেন্ট পিটার অ্যান্ড পল ক্যাথেড্রাল নামে একটি গীর্জা এবং স্পিলবার্ক দুর্গ। শৌখিন মানুষ এই শহরে ভ্রমণ করে থাকেন।

৩. ওস্ট্রাভা

ওস্ট্রাভা চেক রিপাবলিকের বৈচিত্র্যময় একটি শহর। মনোমুগ্ধকর নিসর্গের টানে মানুষ এখানে ভ্রমণে আসে। উৎসবের দিনগুলোতে এই শহরে পর্যটকদের বেশি দেখা যায়।

৪. প্লাজেন

চেক রিপাবলিকানের পুরনো এবং ইতিহাসসমৃদ্ধ শহর প্লাজেন। বোহেমিয়ান মানুষ এই শহরে বেশি এসে থাকেন। এই শহর ইতিহাসপ্রেমী পর্যটকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে। এই শহরে রয়েছে অসংখ্য ঐতিহাসিক স্থাপনা।

৫. ওলোমউক

ওলোমউক শহর ইতিহাসসমৃদ্ধ একটি শহর। এই শহরে ভ্রমণের জন্য অল্প কিছু অর্থ ব্যয় করলেই এই শহর ভ্রমণ করা যায়। এই শহরে রয়েছে সেন্ট ওয়েন্সলাস ক্যাথেড্রাল নামে গীর্জা যা ১১০৭ সালে নির্মিত হয়। মরিভিয়ায় চেক রিপাবলিকানের সবচেয়ে লম্বা টাওয়ারের এই গীর্জা অবস্থিত।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com